চুয়েট ভিসির সাথে ব্রিটিশ কাউন্সিল প্রতিনিধিদের সাক্ষাৎ


Published: 2020-01-15 17:54:56 BdST, Updated: 2020-09-23 01:43:32 BdST

চুয়েট লাইভঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়ের সাথে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের তিন সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরি আউটরিচ সার্ভিস ম্যানেজার মাসুদুল আলম, এক্সাম্স টেস্ট-ডে ডেলিভারি অফিসার রিয়াদ ফয়সাল ও অ্যাকাউন্ট রিলেশনশিপ অফিসার মো. নকিব হায়দার।

গত ১৩ জানুয়ারি বিকালে ভাইস চ্যান্সেলর কার্যালয়ে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আসাদুজ্জামান, ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আজাদ হোসেন।

চুয়েট ও ব্রিটিশ কাউন্সিলের মধ্যে সম্প্রতি স্বাক্ষরিত সমঝোতা স্মারক চুক্তির সমন্বয়ক ও মানবিক বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হাছান এবং উপ-ছাত্রকল্যাণ পরিচালক ও মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ০৯ সেপ্টেম্বর, ২০১৯ চুয়েট এবং ব্রিটিশ কাউন্সিলের মধ্যে “এ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস (ওঊখঞঝ) স্কলারশিপ স্কিম” শীর্ষক একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চুক্তির আওতায় চুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ ব্রিটিশ কাউন্সিল কর্তৃক আইইএলটিএস (IELTS) কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম চুয়েট ক্যাম্পাসেই গ্রহণ করতে পারবেন। এবং নিকট ভবিষ্যতে চুয়েট ক্যাম্পাসেই আইইএলটিএস পরীক্ষা অনুষ্ঠানের ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।

একইসাথে প্রতিবছর দুজন শিক্ষার্থী আইইএলটিএস পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ৫০ হাজার টাকার স্কলারশিপ এবং নির্বাচিত দুজন শিক্ষার্থী ক্যাম্পাস এ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সুযোগ পাবেন।

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।