চবিতে তাপস হত্যার বিচার চেয়ে মোমবাতি প্রজ্জ্বলন


Published: 2019-12-10 03:51:17 BdST, Updated: 2020-09-18 13:40:02 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সংস্কৃত বিভাগের ১৩-১৪ সেশনের শিক্ষার্থী ও চবি শাখা ছাত্রলীগের কর্মী তাপস সরকারের স্মরণে এবং দ্রুত হত্যার বিচারের দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন করেছে শহীদ তাপস স্মৃতি সংসদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

সোমবার সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করে তারা। মোমবাতি প্রজ্জ্বলন শেষে তাপস সরকারের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয়।

তাপস হত্যার বিচার চেয়ে মোমবাতি প্রজ্জ্বলন

 

এসময় শহীদ তাপস স্মৃতি সংসদের আহ্বায়ক মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন,” তাপস হত্যার ৫ বছর পার হলেও খুনিরা ধরা ছোঁয়ার বাইরে। এভাবে হত্যাকারীকে ছেড়ে দেওয়া মানে হত্যার বৈধতা দেওয়া। আমরা তাপস হত্যার বিচারের দাবিতে মোমবাতি প্রজ্বলন করেছি এবং অতি দ্রুত তাপসের খুনিদের বিচারের আওতায় এনে এদের শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের ছোড়া গুলিতে নিহত হয় সিএফসি গ্রুপের কর্মী ও সংস্কৃত বিভাগের ১৩-১৪ সেশনের শিক্ষার্থী তাপস সরকার। ঘটনার ৫ বছর পূর্ণ হতে চললেও খুনিরা ধরা-ছোঁয়ার বাইরে। তাপস হত্যার বিচারের দাবিতে সম্প্রতি সরব কর্মসূচি পালন করছে চবি ছাত্রলীগ।

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।