চবিতে ছাত্রলীগের ডাক দেওয়া অবরোধ শিথিল


Published: 2019-12-02 15:51:27 BdST, Updated: 2019-12-06 14:01:34 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বিবাদমান দুই পক্ষ ‘সিএফসি’ ও ‘ভিএক্স’র মধ্যে চলমান উত্তেজনা ও সংঘাতের জেরে ছাত্রলীগের একাংশের ডাক দেওয়া অবরোধ অনির্দিষ্টকালের জন্য শিথিল করার ঘোষণা দিয়েছে।

জানা যায়, আগামী ৫ ডিসেম্বর চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সমাবর্তনে রাষ্ট্রপতির আগমনকে লক্ষ করেই অবরোধের ডাক দেওয়া সিএফসি গ্রুপের নেতাকর্মীরা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

গত রবিবার সন্ধ্যায় নিজেদের গ্রুপের ২ নেতাকর্মীর উপর হামলার ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেয় সিএফসি গ্রুপ।

তবে ২ নেতাকর্মীকে মারধরের ঘটনায় জড়িত ২ ছাত্রলীগের ভিএক্স গ্রুপের ২ নেতার বহিষ্কার ও মদদ দেয়ার অভিযোগে ছাত্র উপদেষ্টা প্রফেসর সিরাজ উদ দৌল্লাহর পদত্যাগের দাবিতে তারা এখনও অনড় অবস্থান করছেন।

আজ সকালে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা আল আমিন রিমন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাষ্ট্রপতির সম্মান রক্ষার্থে অবরোধ শিথিল করা হলেও বিক্ষোভ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়াও ২ নেতাকর্মীকে মারধরের ঘটনায় জড়িতদেরর বহিষ্কার এবং পদত্যাগের দাবিতে স্মারকলিপি প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, অবরোধের ফলে কয়েকটি বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে সকাল থেকে নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করছে শাটল ট্রেন। এছাড়াও শিক্ষক বাসগুলোও নির্ধারিত গন্তব্যে ছেড়েছে।

এ বিষয়ে ষোলশহর রেল স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, রাতে নিরাপত্তাজনিত কারণে শাটল ট্রেন বন্ধ রাখা হলেও, আজ সকাল থেকেই নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল চালু রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মনিরুল হাসান বলেন, রবিবার রাতে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের গাড়ি ভাঙচুর করার ঘটনাটি তদন্ত করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।