চবিতে ভর্তি পরীক্ষায় ত্রুটি, তদন্ত কমিটি


Published: 2019-11-14 19:42:57 BdST, Updated: 2019-12-07 22:34:17 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক ত্রুটির বিষয়ে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমেদ বলেন, 'ভর্তি পরীক্ষার ত্রুটি খতিয়ে দেখতে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরীকে আহবায়ক, উচ্চ শিক্ষা ও গবেষণার শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. ইকবাল আহমেদ ও সহকারী প্রক্টর ড. হানিফ মিয়াকে সদস্য করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষায় প্রশাসনিক অব্যবস্থাপনার কারণে অসংখ্য ত্রুটি লক্ষ্য করা যায়। গত ২৮ অক্টোবর দুই শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন ন্যাশনাল কারিকুলামের (ইংরেজী মাধ্যম) শিক্ষার্থীদের প্রশ্নপত্র ছাপানোর বিষয়ে ত্রুটির কারণে ফলাফল প্রকাশ স্থগিত করে কর্তৃপক্ষ।

পরে গত ৬ নভেম্বর ন্যাশনাল কারিকুলামের ২০৭ জন শিক্ষার্থীর অংশগ্রহণে পুনরায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষায় উত্তীর্ণ ও ২০১৮-১৯শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা নীতিমালা অনুযায়ী অযোগ্য হলেও ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ফলাফল প্রকাশ করে। পরে তাদের ভর্তি নেওয়া হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।