নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


Published: 2019-11-01 16:21:14 BdST, Updated: 2019-11-22 05:25:06 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে এ ভর্তি পরীক্ষা শুরু হয়। নোবিপ্রবি, মাইজদী শহর ও বেগমগঞ্জের চৌমুহনীসহ মোট ৩০টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ৩০টি বিষয়ে ১ হাজার ২৮৫টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৬৬০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। প্রতি আসনের বিপরীতে ৫৩ জন করে শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় লড়ছেন।

ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, গত এক মাস ধরে ভর্তি পরীক্ষায় জন্য অনেক জেলায় গেছেন তরা। কিন্তু নোয়াখালীর মানুষের আতিথেয়তায় যে গুন তারা দেখেছেন এটি তাদেরকে মুগ্ধ করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. দিদারুল আলম জানান, পরীক্ষাটি ছিল বিশ্ববিদ্যালয়ের। কিন্তু এ পরীক্ষায় আগতদের জন্য এমপি থেকে শুরু করে রিকশাচালক পর্যন্ত যে মানবিকতা দেখিয়েছন তা শুধু নোয়াখালী নয়, গোটা বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

তিনি আরও বলেন,পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে হচ্ছে। কোথায় কোনো সমস্যা নেই। অভিভাবক ও পরীক্ষার্থীদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। আজ দুই বেলা পরীক্ষা হলেও কাল ও পরীক্ষা হবে বেশ কয়েকটি বিভাগের।


ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।