কুবিতে 'বন্ধু'র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Published: 2019-10-29 20:09:59 BdST, Updated: 2019-11-22 05:25:55 BdST

কুবি লাইভ: "যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাচঁবে জীবন বাচঁবে প্রাণ'' প্রতিপাদ্য বহন করা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র স্বেচ্ছায় রক্তদান সংগঠন 'বন্ধু'র ৪র্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, কুইজ, আলোচনা সভা, রক্তদাতা সম্মাননাসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

মঙ্গলবার সকালে স্বাস্থ্যকথা বিষয়ক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যকথা অনুষ্ঠানে অস্টিওপরোসিস ও হাড়ের সুরক্ষা নিয়ে আলোচনা করেন বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুল হাসান খান।পরে প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ব্যডমিন্টন মাঠে এসে শেষ হয়।

পরে রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় ও সভাপতি মো. আশরাফুল রহমান ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

এসময় ভিসি বলেন, ‘রক্ত দেওয়া বড় একটি কঠিন ও মহৎ কাজ। যেটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা করছে। রক্ত দেয়ার সাহসই প্রকৃত সাহস, যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর। যারা রক্ত দিতে জানে তারাই পরিশ্রমী আর পরিশ্রমীরাই সফলতা লাভ করে। যারা নিরবিচ্ছিন্নভাবে মানুষের পাশে দাড়ায় তারা জীবনে সফল হবে।' পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে উদযাপন করা হয়।

এসময় অতিথিদের সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচ থেকে ১৩ তম ব্যাচ পর্যন্ত তিন বা ততোধিক রক্তদাতাদের সম্মাননা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

অঅনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোঃ জিয়া উদ্দিন, সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হারুন, আইন বিভাগের সভাপতি রোকসানা আক্তার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ সংগঠনের সদস্যরা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।