কেন্দ্রীয় নির্দেশনা অমান্য, গ্রুপভিত্তিক কার্যক্রমে চবি ছাত্রলীগ


Published: 2019-10-27 17:37:53 BdST, Updated: 2019-11-16 02:29:54 BdST

চবি লাইভঃ অভ্যন্তরীণ কোন্দল, হানাহানি রুখতে এবং ঐক্যবদ্ধ ছাত্রলীগ গড়তে গত ২২ অক্টোবর এক লিখিত বিবৃতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বগি ভিত্তিক গ্রুপিং রাজনীতি সম্পূর্ণ নিষিদ্ধ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু সর জমীনে এর সম্পূর্ণ বিপরীত চিত্র দেখা যায়।

বিবৃতিতে উল্লেখ ছিলো বিভিন্ন গ্রুপের নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান সম্পূর্ণ নিষিদ্ধ। কোন গ্রুপ তা ভঙ্গ করলে সাংগঠনিক ভাবে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

রবিবার ভর্তি পরীক্ষা কে কেন্দ্র করে চবি ছাত্রলীগের কিছু গ্রুপ বিজয়, ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স), রেড সিগন্যাল (আরএস) এর অনুসারীদের হেল্প ডেস্ক ও নিজস্ব টি শার্ট সহকারে বিশ্ববিদ্যালয়ে দেখা যায়। যদিও কোন প্রকার মিছিল বা স্লোগান দিতে তাদের দেখা যায়নি। গ্রুপগুলোর হেল্প ডেস্ক এবং কর্মীদের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের সহায়তায় নিয়োজিত থাকতে দেখা গিয়েছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে ভিএক্সের লিডার মিজানুর রহমান বিপুল ক্যাম্পাস লাইভকে জানান, ভিএক্স কোন রাজনৈতিক সংগঠন নয়। এটি একটি অরাজনৈতিক পরিবার। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনার সাথে আমাদের সম্পূর্ণ ঐক্যমত্য রয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সেক্রেটারি ইকবাল হোসেন টিপু বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে শাটলের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এরপরও যদি কেউ গ্রুপের নাম ব্যবহার করে তার দায়িত্ব ছাত্রলীগ নেবে না। তবে আমরা তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।