কুবির ১ম সমাবর্তনে বক্তা হতে পারে অর্থমন্ত্রী


Published: 2019-10-22 18:21:01 BdST, Updated: 2019-11-13 07:39:36 BdST

কুবি লাইভঃ আগামী বছরের ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন। আর এ সমাবর্তনের বক্তা হিসাবে দেখা যেতে পারে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে।

জানা যায়, গতকাল সোমবার সমাবর্তন আয়োজনে প্রস্তুতিমূলক সভায় বক্তা হিসাবে তাঁর নাম প্রস্তাব করেন ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

সভায় উপস্থিত কয়েকজন ডিন ও বিভাগীয় প্রধান ও শিক্ষার্থী প্রতিনিধির সাথে কথা বলে জানা গেছে, সমাবর্তনের বক্তা হিসাবে ভিসি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নাম প্রস্তাব করেন। মন্ত্রী যদি প্রস্তাবে রাজি থাকেন তবে ১ম সমাবর্তনের বক্তা হিসাবে তিনি মনোনিত হবেন।

শিক্ষক সমিতির সভাপতি ড.মো. শামিমুল ইসলাম বলেন, "সমাবর্তনের বক্তা হিসাবে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। এটা অনুসন্ধানের বিষয়। দেশের জন্য অবদান রেখেছেন এমন একজন দেশীয় শিক্ষাবিদের খোঁজ করা হচ্ছে।

সেক্ষেত্রে কুমিল্লার কৃতি সন্তান, তদানীন্তন সময়ে দুই পাকিস্তানে চার্টার্ড একাউনটেন্সি(সিএ) পরীক্ষায় প্রথম হওয়া বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নাম এসেছে। ভিসি মহোদয় নিজে এ বিষয়ে খোঁজ নিচ্ছেন। বক্তা কে হবে পরবর্তিতে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"

এ বিষয়ে সমাবর্তন আয়োজক কমিটির আহ্বায়ক ড. এ. কে. এম. রায়হান উদ্দিন বলেন, "প্রস্তুতি সভায় সমাবর্তনের বক্তা হিসেবে অর্থমন্ত্রীর নাম প্রস্তাব এসেছে। মন্ত্রীর সম্মতি থাকলে পরে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) প্রফেসর ড. আবু তাহের বলেন, "সমাবর্তনের বক্তা কে হবেন সে বিষয়ে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে অর্থমন্ত্রীর নাম প্রস্তাব এসেছে। আমরা আজই মাত্র অফিসিয়ালভাবে সমাবর্তন আয়োজনের জন্য রাষ্ট্রপতির দপ্তর থেকে চিঠি পেয়েছি। কয়েকদিনের মধ্যে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। "

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।