কলম বিরতির ঘোষণা চবি কর্মকর্তাদের


Published: 2019-10-15 20:51:09 BdST, Updated: 2019-11-18 14:25:19 BdST

চবি লাইভঃ কর্মকর্তাদের বেতন স্কেল সমন্বয় এবং পদোন্নতির দাবিতে আগামী ২০ অক্টোবর কলম বিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

মঙ্গলবার দুপুর ১টায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি মাহফুজুল হক খোকন এ কর্মসূচি ঘোষণা করেন।

তবে ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের কাজে যথারীতি নিযুক্ত থাকবেন।

সংবাদ সম্মেলনে খোকন বলেন, গত চার বছরেরও অধিক সময়ে ডেপুটি রেজিস্ট্রার পদে পদোন্নতি বন্ধ রয়েছে। এছাড়া সহকারী রেজিস্ট্রারের পদোন্নতি প্রক্রিয়া বন্ধ বছর খানেক ধরে।

অফিসার সমিতি বার বার দাবি গুলো নিয়ে কর্তৃপক্ষের কাছে গেলেও সমাধান মেলেনি। ফলে বাধ্য হয়ে 'কলম বিরতি'র মত কর্মসূচি আমাদের বেছে নিতে হচ্ছে।

তবে ভর্তি পরীক্ষায় দায়িত্বরত কর্মকর্তারা এই কর্মসূচির আওতামুক্ত থাকবে। আমরা চাইনা ভর্তি পরীক্ষা বাধাগ্রস্থ হয়ে বিশ্ববিদ্যালয়ের নাম খারাপ হোক।

তিনি আরো বলেন, গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে লিখিত দাবি পেশ করি যার মধ্যে সকল ক্যাটাগরির অফিসারদের নির্বাচনী বোর্ড সম্পন্ন করা এবং ঢাবি ও রাবি অনুরূপ অফিসারদের বেতনস্কেল বাস্তবায়নসহ চার দফা দাবি জানাই।

গত ২৮ সেপ্টেম্বর সিন্ডিকেট সভা আহ্বান করা হলেও আমাদের দাবি সমূহ বাস্তবায়ন করেনি।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।