আবরার হত্যা, বৃষ্টি দমাতে পারেনি চবি ছাত্রীদের


Published: 2019-10-09 19:05:50 BdST, Updated: 2019-10-19 03:53:01 BdST

চবি লাইভঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদের নির্মম হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীরা। এসময় তুমুল বৃষ্টি শুরু হলেও আন্দোলন চালিয়ে যান তারা।

বুধবার সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের শামছুন্নাহার হল থেকে তাদের এই আন্দোলন শুরু হয়। পরে খালেদা জিয়া ও প্রীতিলতা হল প্রদক্ষিণ করে শহিদ মিনার চত্বরে অবস্থান নেয়। এসময় আবরার হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসি চেয়ে বিভিন্ন ধরণের স্লোগান দেন তারা।

এরপর সাড়ে এগারোটার দিকে শহীদ মিনার চত্বর থেকে কাটা পাহাড় সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে অবস্থান নেয় আন্দোলনকারীরা। পরে পুনরায় কাটা পাহাড় সড়ক প্রদক্ষিণ করে শহিদ মিনার চত্বরে তাদের কর্মসূচি সমাপ্ত করে।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা

বিক্ষোভ পরবর্তী সমাবেশে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী ফাহমিদা ইসলাম নাজু বলেন, শুধুমাত্র একটি ফেসবুক স্ট্যাটাসের কারণে একজন ছেলেকে হত্যা করা হবে কেন? দেশকে ভালবাসাই কি তার অপরাধ?

একই বিভাগের অন্য আরেক ছাত্রী তাসনিমা তাবাসসুম বলেন, কোন হত্যাকাণ্ডেরই আমরা বিচার পাই না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও এর আগে অনেক হত্যার ঘটনা ঘটেছে কিন্তু বিচার হয়নি। যার কারণে সন্ত্রাসীরা প্রশ্রয় পেয়ে যাচ্ছে। আবরারের বেলায় তা কিছুতেই হতে দেওয়া যাবেনা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিমের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, দেশের সকল বিশ্ববিদ্যালয়ে আবরার হত্যার প্রতিবাদে আন্দোলন করছে। আমরা তাদের এই আন্দোলনকে সমর্থন করি। আমরা আশা করি এতে তারা বিতর্কিত কোনো বিষয়কে টেনে আনবে না।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।