কুবিতে ‘যৌন নিপীড়ন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা


Published: 2019-09-30 18:47:24 BdST, Updated: 2019-10-14 14:44:28 BdST

কুবি লাইভঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইউএন-উইমেন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ উদ্যোগে ‘শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় যৌন নিপীড়ন প্রতিরোধ বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে ইউএন-উইমেনের প্রতিনিধিরা আলোচনা করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে তিনটি কমিটি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এমরান কবির চৌধুরীকে চেয়ারম্যান, 'ইউএন-উইমেনের প্রতিনিধি শুকো ইশাকাওয়াকে কো-চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহেরকে সদস্য সচিব এবং বাংলা বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর কামরুন নাহারকে সদস্য করে উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

এছাড়া লোক প্রশাসন বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর জান্নাতুল ফেরদৌসকে চেয়ারম্যান এবং ইংরেজী বিভাগের সহকারী প্রফেসর ড. তাসনিমা আক্তারকে ফোকাল পয়েন্ট করে ৯ সদস্য বিশিষ্ট টেকনিক্যাল কমিটি করা হয়।

অন্য একটি কমিটিতে বাংলা বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর কামরুন নাহারকে আহ্বায়ক এবং ফার্মেসি বিভাগের প্রভাষক মানতাশা তাবাসুমকে সদস্য সচিব করে ৪ সদস্য বিশিষ্ট যৌন নিপীড়ন প্রতিরোধেকল্পে একটি 'অভিযোগ কমিটি' গঠন করা হয়।

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।