‘নাফ ট্যুরিজম পার্কে ক্যাবল কার নির্মাণ’ প্রকল্পে চুয়েটের সাথে বেজা’র মতবিনিময়


Published: 2019-09-11 16:29:26 BdST, Updated: 2019-10-16 13:33:28 BdST

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শিল্প-প্রযুক্তি সেবা প্রদানকারী ও পরামর্শক প্রতিষ্ঠান ব্যুরো অব রিসার্চ, টেস্টিং এন্ড কনসাল্টেন্সি (বিআরটিসি)-এর বিশেষজ্ঞ দলের সাথে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কর্তৃক নির্মিতব্য ‘নাফ ট্যুরিজম পার্কে ক্যাবল কার নির্মাণ’ প্রকল্পে কারিগরি সহায়তা ও বিভিন্ন বিষয়ে মতামত প্রদানের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিআরটিসি’র পরিচালক অধ্যাপক ড. মো. হযরত আলী। এ সময় চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম উপস্থিত ছিলেন। অন্যদিকে মতবিনিময় সভায় বেজা’র পক্ষে তিনজন সম্মানিত প্রতিনিধি অংশগ্রহণ করেন।

তাঁরা হলেন- বেজা’র উপ-সচিব (পরিকল্পনা ও উন্নয়ন-২) মো. আ. আলীম খান, উপ-সচিব (পরিকল্পনা ও উন্নয়ন-৪) মো. মাহবুবুর রহমান এবং ইনফ্রাস্ট্রাকচার কনসাল্টেন্ট নাসিরউদ্দিন মাহমুদ চৌধুরী। সভায় চুয়েটের পক্ষ থেকে প্রজেক্ট টিম লিডার অধ্যাপক ড. মাহমুদ ওমর ইমাম, প্রজেক্ট কো-অর্ডিনেটর অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেনসহ পরামর্শক সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের সম্মানিত বিশেষজ্ঞগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কক্সবাজারের জালিয়ার দ্বীপে নির্মাণাধীন নাফ ট্যুরিজম পার্কে ক্যাবল কার স্থাপন প্রকল্পের পরামর্শক দল হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-কে গত ২১ মার্চ, একটি পরামর্শ পরিসেবা চুক্তির মাধ্যমে পরামর্শক হিসেবে নিয়োগ দেয় বেজা। চুক্তির আওতায় ক্যাবল কার স্থাপনের জন্য সম্ভাব্যতা যাচাই, পরিবেশগত ও সামাজিক প্রভাব সমীক্ষা চালাবে চুয়েট।

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।