কুবিতে ব্যাটালিয়ন ক্যাম্পিংয়ের উদ্বোধন


Published: 2019-09-09 20:35:38 BdST, Updated: 2019-09-16 00:48:40 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ময়নামতি রেজিমেন্ট এর আয়োজনে সাত দিনব্যাপী 'ব্যাটালিয়ান ক্যাম্পিং ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এ ক্যাম্পিংয়ের উদ্বোধন করেন।

গতকাল হতে শুরু হওয়া এ ক্যাম্পিং আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এ ব্যাটেলিয়ন ক্যাম্পিংয়ে ময়নামতি রেজিমেন্টের ৯নং ব্যাটালিয়নের ১৮ টি প্রতিষ্ঠান ও ২২টি প্লাটুনের ১৩৬ পুরুষ ও ৬৫ জন মহিলা ক্যাডেট অংশগ্রহণ করবে। উক্ত ক্যাডেটদের সামরিক প্রশিক্ষণ, মুক্তিযুদ্ধ, নেতৃত্বের গুনাবলী, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপন, মাদকের কুফল ও প্রতিকার এবং বিভিন্ন অসামরিক প্রশিক্ষণের পাশাপাশি উন্নয়নমূলক প্রশিক্ষণ, খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ময়নামতি রেজিমেন্টের কমান্ডার লে. কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ এবং র্কোস ও.আই.সি মেজর সাব্বির উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।