"স্কুলছাত্রী সাদিয়ার আর্তনাদ, আমি বাঁচতে চাই"


Published: 2019-08-23 14:32:49 BdST, Updated: 2019-09-20 14:31:10 BdST

লাইভ প্রতিবেদক: নাম নুসরাত জাহান সাদিয়া। বয়স মাত্র ১০ বছর। উঠতি বয়সেই জীবনের সব স্বপ্ন এভাবেই ভেঙ্গে যাবে তা কখনোই ভাবতে পারে নি সে। মেধাবী ওই ছাত্রীর শরীরে মরণব্যাধি ক্যানসার আক্রমণ করে বসেছে।

ঢাকার মহাখালীর ক্যানসার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়াই করছে। বিছানায় শুয়ে মৃত্যুর প্রহর গুনছে আর লেখাপড়া না করতে পারায় শুধুই ডুকরে ডুকরে কাঁদছে। ক্যানসার বিষেশজ্ঞ ডা. মজিবুর রহমান খানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।

সাদিয়া ছাগলনাইয়া উপজেলার উত্তর আধারমানিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। উত্তর আধারমানিক গ্রামের আহাম্মদের রহমানের বাড়ির কৃষক মজিবুল হকের কন্যা সাদিয়া।

জানা গেছে, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ঢাকায় আগারগাঁও বাংলাদেশ ইনস্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালে প্রথমে তার ডান চোখে এবং ২০১৯ সালের এপ্রিল মাসে তার বাম চোখের টিউমার অপারেশন করার পর পরীক্ষা নিরীক্ষার একপর্যায়ে তার সারকোমা ক্যানসার ধরা পড়ে।

এরপর শুরু হয় সাদিয়ার কেমোথেরাপি। ২১ দিন পর পর তাকে কেমোথেরাপি দিতে হয়। প্রতিটা কেমোতে ৪০ হাজার টাকা লাগে। ৬টা কেমো দেয়া হয়েছে। আরো ১১টা লাগবে। সব মিলিয়ে প্রায় ৭-৮ লাখ টাকা লাগবে।

তার পিতা দরিদ্র কৃষক সহায় সম্বল বিক্রি করে তার চিকিৎসা করানোর পর বর্তমানে নিঃস্ব হয়ে পড়েছে। তার দরিদ্র পিতার পক্ষে ব্যয়বহুল চিকিৎসা খরচ বহন করা সম্ভব নয়।

তাই তিনি সমাজের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তিদের কাছে তার মেয়ের চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে সাহায্যের আবেদন করেছেন। সাহায্য পাঠাবার ঠিকানা সঞ্চয়ী হিসাব নং ০০১২১০০০২১৪৭৬ সাউথইস্ট ব্যাংক, ছাগলনাইয়া শাখা, ফেনী। বিকাশ নাম্বার ০১৮১৭৩৫৫৪৮৯।

ঢাকা, ২৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।