সড়ক দুর্ঘটনার কবলে চবি শিক্ষকদের বাস, আহত ১০


Published: 2019-08-22 21:22:07 BdST, Updated: 2019-09-20 14:34:44 BdST

চবি লাইভ: সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী একটি বাস। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ক্যাম্পাস থেকে শহরে যাওয়ার পথে বড় দিঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে অন্তত আট শিক্ষকসহ ১০ জন আহত হয়েছে।

গুরুতর আহতরা হলেন, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. শওকতুল মেহের, মাইক্রো-বায়োলজির প্রফেসর ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর চন্দন কুমার পোদ্দার, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মৌরি ঢালি, বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার।

এছাড়াও সড়ক দুর্ঘটনায় আহত অন্যান্যদের মধ্যে রয়েছে, ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর শাহ আলম। আহত অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক শীলব্রত বড়ুয়া জানান, গুরুতর চারজনকে হাসপাতালে আনা হলেও পরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন। বাকি শিক্ষকদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, দুপুর দেড়টার দিকে দুই নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে শহরের উদ্দেশ্যে যাত্রা করে। বাসটি দুপুর আড়াইটার দিকে বড় দিঘিরপাড় এলাকা অতিক্রম করার সময় এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক বিভাজকের ওপর উঠে যায়। এতে বাসটির ডান পাশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এ সময় স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

হাটহাজারী মডেল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নুরুল আমিন জানান, খবর পেয়ে থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে ক্ষতিগ্রস্ত বাসটি সড়ক থেকে সরিয়ে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জানান, আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পাঁচ শিক্ষক, বাসচালক ও হেলপার গুরুতর আহত হয়েছেন।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।