ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত


Published: 2019-08-22 20:24:30 BdST, Updated: 2019-09-20 14:33:03 BdST

লক্ষ্মীপুর লাইভ: নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন ওই ছাত্রী। এ ঘটনায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানের ভাইস-প্রিন্সিপাল মো. মির্জা ফিরোজ হাসানকে প্রধানকে করে দুই সদস্য একটি তদন্ত কমিট গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। কমিটির অন্য সদস্য হলেন, প্রতিষ্ঠানের চীফ ইনস্ট্রাক্টর ইলেকট্রনিক্স মো. আরিফুর রহমান।

গত বুধবার দুপুরে এ ঘটনার বিচার চেয়ে প্রিন্সিপালের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রীর অভিভাবক।

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে বাসায় প্রাইভেট পড়াতেন শিক্ষক লিটন চন্দ্র সরকার। খাতায় বেশি নাম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিল ওই শিক্ষক। একপর্যায়ে বিষয়টি পরিবারকে জানায় ওই ছাত্রী। এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিচার চেয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানের ভাইস-প্রিন্সিপাল মির্জা ফিরোজ হাসান অভিযোগের বিষয়ে জানান, একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে শুনেছি। তবে এখন অফিসিয়াল আদেশ পাইনি। আদেশ পেলে কাজ শুরু করা হবে।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।