নিয়োগে অনিয়ম: চবির ৭০ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীকে ডেকেছে দুদক


Published: 2019-08-19 21:47:04 BdST, Updated: 2019-09-20 18:27:46 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মচারী নিয়োগের দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, সাবেক প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিনসহ ৭০ জন শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১৪২ জন কর্মচারী নিয়োগে অনিয়মের বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অনিয়ম খতিয়ে দেখতে প্রায় ৭০ জন শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীকে ডাকা হয়েছে। তাতে প্রথম দফায় আজ ১২ জনের বক্তব্য নেওয়া হয়েছে। বাকিদের আগামী ২৬ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ২৩ জুলাই দুদকের চট্টগ্রাম জেলা সমন্বয়-১ এর তদন্তকারী কর্মকর্তা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি চবি রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়। যেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৎকালীন প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও বিধিবহির্ভূত নিয়োগের অভিযোগের বিষয় উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে দুদক কর্মকর্তা ফখরুল ইসলাম জানান, সোমবার থেকে চবির ৭০ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীকে পর্যায়ক্রমে ডাকা হচ্ছে। যা আগামী ২৬ আগস্ট পর্যন্ত চলবে।

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।