এসএসসি-০৭ এবং এইচএসসি-০৯ ব্যাচ চট্টগ্রাম অঞ্চলের ঈদ আড্ডা


Published: 2019-08-19 21:38:49 BdST, Updated: 2019-09-20 18:32:34 BdST

লাইভ প্রতিবেদক: ‘বন্ধুর সাথে বন্ধুর পথ, পাড়ি দেব হোক শপথ’ স্লোগানে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ২০০৭ সালে এসএসসি এবং ২০০৯ সালে এইচএসসি পাশ করা ছাত্র-ছাত্রীদের ভ্রাতৃপ্রতীম সংগঠন ব্যাচ ০৭-০৯ এসোসিয়েশনের উদ্যোগে চট্টগ্রাম পর্বের ঈদ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

নগরীর সিআরবির শিরীষতলায় সম্প্রতি সেই আড্ডায় মিলিত হয়েছে চট্টগ্রাম ও আশেপাশের অঞ্চলের অন্তত দেড় শতাধিক ছেলে-মেয়ে। বিকাল ৩ ঘটিকা থেকে শুরু হয়ে ঈদ আড্ডা চলে রাত প্রায় সাড়ে ৮ ঘটিকা পর্যন্ত।

আয়োজনের তিন সমন্বয়ক রাশেদ পারভেজ, ফোরকান রাসেল ও রেজোয়ান আদরের যৌথ সঞ্চালনায় প্রথমে নাম-ঠিকানা নিবন্ধন এবং প্রত্যেকের ব্যক্তিগত পরিচয় পর্বের মাধ্যমে আড্ডার মূল আয়োজন শুরু হয়। এরপর একে-একে শুরু হয়- স্কুল পালানোর গল্প, স্যারের হাতে মার খাওয়া, বন্ধুদের খুনসুটি, স্কুল-কলেজ জীবনের নানা প্রাপ্তি ও হতাশার গল্প ইত্যাদি।

আড্ডায় স্মৃতিকাতর হয়ে পড়ে বন্ধুরা যেন ফিরে পেলো শৈশব-কৈশোরের দিনগুলি। অথচ এদের সবাই কিন্তু একই স্কুল কিংবা কলেজের বন্ধু নয়। এমনকি সবাই চট্টগ্রাম জেলা বাসিন্দাও নয়। এদের কেউবা পূর্বপরিচিত, কেউ আবার ভার্চুয়ালি পরিচিত, অনেকে একে অপরজনের সাথে সম্পূর্ণ অপরিচিত। কিন্তু এই ঈদ আড্ডার জমজমাট সম্মিলন তাদের সবাইকে বন্ধুত্বের মায়ায় এককাতারে নিয়ে এসেছে।

পরে সিআরবিস্থ হোটেল তাসফিয়া গার্ডেনে মনোজ্ঞ সাংস্কৃতিক আড্ডার মধ্য দিয়ে প্রথমবারের মত এই আয়োজনের পর্দা নামে। আগামিতেও যে কোন ভালো উদ্যোগ ও সমাজ হিতৈষী কাজের সাথে নিজেদের বন্ধন আরো সুদৃঢ় করতে বদ্ধপরিকর ব্যাচ ০৭-০৯ এসোসিয়েশনের চট্টগ্রামের বন্ধুরা।

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।