চট্টগ্রাম কমার্স কলেজে জাতীয় শোক দিবস পালিত


Published: 2019-08-17 14:37:14 BdST, Updated: 2019-09-16 02:46:06 BdST

চট্টগ্রাম লাইভ: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে চট্টগ্রাম কমার্স কলেজ ডিবেটিং সোসাইটি (সিসিডিএস)। ১৫ আগষ্ট সকালে কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে ক্লাব কর্মকর্তা ও সদস্যবৃন্দ পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন৷

এসময় উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রফেসর ফেরদৌস আরা বেগম, জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুসেন কুমার বড়ুয়া, শিক্ষক পরিষদ সম্পাদক ও সিসিডিএসের মডারেটর এস. এম. রুবাইয়াত ফাহিম, অর্থনীতি বিভাগের প্রভাষক ও সিসিডিএসের মডারেটর ফারজানা আইরিন, ছাত্রলীগ সভাপতি সাব্বির চৌধুরী, সিসিডিএসের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির।

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুকে নিয়ে ক্লাব সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের প্রাক্তন প্রেসিডেন্ট তাওহীদুল কবির। আলোচনায় অংশ নেন সিসিডিএসের প্রাক্তন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মো.আরাফাত ইসলাম আপন, প্রাক্তন সেক্রেটারি হিমেল দে শুভ, প্রাক্তন সাংগঠনিক সম্পাদক সানজিদা আফরোজ সিমি, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাঈল, রিসার্চ এন্ড এনালাইসিস সেক্রেটারি শাফিন চৌধুরী, ক্লাব কর্মকর্তা ফাইরোজ তাসনিম, ফাতেমা হোসেন, সদস্য আদিব, তানভির, সুমাইয়া, সানভিয়া প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক শব্দ। কয়েকটি প্রজন্মকে অপপ্রচারে বিভ্রান্ত করে ভুল ইতিহাস তৈরির অপপ্রয়াস চালানো হলেও তারা সফল হতে পারেনি। । ভুল তথ্য ও মিথ্যা ইতিহাসের বিরুদ্ধে বিতার্কিকদের যুক্তি নির্ভর ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন তারা। বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা বিনির্মাণে নিজ নিজ অবস্থান হতে কাজ করার অঙ্গীকার করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি কমার্স কলেজ আয়োজিত বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে সিসিডিএস সদস্য হিমেল দে শুভ, শাফিন চৌধুরী, তানভীর হাসান ও তানিয়া রশিদ।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।