চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই নেতা আটক


Published: 2019-08-06 15:10:38 BdST, Updated: 2019-08-18 15:42:24 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের ছাত্রলীগের দুই নেতাকে আটক করেছে পুলিশ। ওই দুই নেতাকে গ্রেফতারের পর প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শাহজালাল ও সোহরাওয়ার্দী হলের সামনে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় তাদের আটক করা হয়েছে।

আটক চবির ওই দুই শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতারা হলেন, দেলোয়ার হোসেন ও মুজিবুল হক। উভয়ই নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের। তারা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের কর্মী ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টের সামনের সড়ক থেকে পুলিশ তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে আটক করা হয়েছে। যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু জানান, অন্যায়কারী ও বিশৃঙ্খলাকারী যে হোক তাদের বিরুদ্ধে ছাত্রলীগের জিরো টলারেন্স নীতি রয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা আহ্বান করেছি।

উল্লেখ্য যে, গত সোমবার বিশ্ববিদ্যালিয়ের স্টেশন চত্বরে দীপ্ত নামে ছাত্রলীগের বিজয় গ্রুপের এক কর্মীকে মারধর করে দেলোয়ার হোসেন ও মুজিবুল হক। এর আগে রোববার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ গ্রুও সিক্সটি নাইন ও বিজয়ের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

এ ঘটনায় দুই পক্ষই রাত পর্যন্ত শাহজালাল ও সোহরাওয়ার্দী হলের সামনে জড়ো হন। এ সময় দুই পক্ষের হাতেই রামদা ও ইট পাথর দেখা যায়। তবে পুলিশের উপস্থিতিতে কোনো ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেনি।


ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।