ডেঙ্গু প্রতিরোধে রাঙ্গামাটি বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি


Published: 2019-08-03 18:52:09 BdST, Updated: 2019-08-18 15:41:58 BdST

রাবিপ্রবি লাইভঃ ডেঙ্গুর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে প্রায় ২৫ জন শিক্ষার্থী প্রাণহানীর ঘটনা ঘটেছে। বিপুল সংখ্যক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত অবস্থায় বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ডেঙ্গু প্রতিরোধে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে অগ্রিম প্রস্তুতি গ্রহণ করেছে।

রাবিপ্রবি হলের হাউস টিউটর সহকারী অধ্যাপক ধীমান শর্মা সিএসই ডিপার্টমেন্ট এক প্রশ্নোত্তর পর্বে বলেন, শিক্ষার্থীদের মশারির ব্যবহার নিশ্চিতসহ প্রত্যেকটি কক্ষ পরিষ্কার বিষয়ে নির্দেশ প্রদান করা হয়েছে।

পাশাপাশি হলের ড্রেজিং ব্যবস্থাসহ সার্বিক দিক পরিস্কারের বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে। যেহেতু ডেঙ্গু রাঙ্গামাটিতে তেমনভাবে প্রভাব বিস্তার করতে পারে নি, তাই স্বাভাবিক ভাবেই চলছে রাবিপ্রবি হলের কার্যক্রম।

তবে ভবিষ্যতে যেকোন ধরনের সমস্যা দেখা দিলেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে প্রস্তুত প্রশাসন কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের আসন সংকট বিষয়ে এক প্রশ্নের জবাবে জনাব ধীমান শর্মা বলেন পর্যাপ্ত আসন ব্যবস্থা করতে ইতিমধ্যে ৪ সদস্য বিশিষ্ট “সার্চ কমিটি” গঠন করা হয়েছে।

আসন সংকটের সমস্যা খুব তাড়াতাড়ি নিরশন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পদ্মাসেতুসহ বিভিন্ন ধরনের গুজবের বিষয়ে শিক্ষার্থীদের তথ্য যাচাইয়ের মাধ্যমে ভ্রান্ত পথ পরিহার ও গুজবে কান না দেওয়ার পরামর্শ প্রদান করেন তিনি।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।