চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি


Published: 2019-07-14 14:38:20 BdST, Updated: 2019-12-07 07:28:50 BdST

চবি লাইভঃ দীর্ঘদিন স্থগিত থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ১৩ই জুলাই রাতে মোঃ রেজাউল হক রুবেল'কে সভাপতি এবং মোঃ ইকবাল হোসেন টিপু'কে সাধারণ সম্পাদক ঘোষণা করে আগামী ১ বছরের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তিতে দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি পদে মনোনীত মোঃ রেজাউল হক রুবেল বর্তমান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর অনুসারী হিসেবে ক্যাম্পাসে রাজনীতি করেন। চবি'র পরিসংখ্যান বিভাগের ২০০৬-০৭ সেশনের শিক্ষার্থী মোঃ রেজাউল হক রুবেল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে মনোনীত চবি ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন টিপু চসিক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী।

দীর্ঘ বিরতির অবসান ঘটিয়ে কমিটির ঘোষণা আসায় উচ্ছ্বসিত নেতাকর্মীরা ক্যাম্পাসে তাৎক্ষণিক শোডাউন করেছে । ছাত্রলীগ কর্মী কনক বলেন, 'বহুল প্রতিক্ষিত এ কমিটিতে যোগ্য এবং মেধাবী নেতাদের মূল্যায়ন করায় আমরা কর্মীরা অত্যন্ত খুশী। জনপ্রিয় দুইজন ছাত্রনেতার বলিষ্ঠ নেতৃত্বে দ্বিধা-বিভক্তি ভুলে ঐক্যবদ্ধভাবে চবি ছাত্রলীগের রাজনীতি এগিয়ে যাবে।'

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ জুলাই মোহাম্মদ আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করে কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৬ সালে ২৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কিন্তু গ্রুপিং ও আন্তঃকোন্দলে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ানোর ঘটনায় কমিটি গঠনের পর দুইবার স্থগিত করা হয়। সর্বশেষ ২০১৭ সালের ৪ঠা মে দুইপক্ষের সংর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য চবি ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে দিয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগ।

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।