চবির ইতিহাস বিভাগে আগুন


Published: 2019-07-09 15:05:21 BdST, Updated: 2019-08-22 22:28:05 BdST

লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সেমিনার কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ওই কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে গেছে সিলিং, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রসহ আরো অনেক মূল্যবান আসবাবপত্র।

খবর পেয়ে হাটহাজারী ফায়ার স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পরে শিক্ষক-শিক্ষার্থী ও দমকল বাহিনীর তৎপরতায় দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

হাটহাজারী ফায়ার স্টেশনের অপারেশন ইনচার্জ আবু জাফর বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত তাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।

এদিকে অগ্নিকাণ্ডে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়ে ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর বকুল চন্দ্র চাকমা বলেন, আগুন লাগার খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। এছাড়া সে সময় সেমিনার কক্ষে কেউ ধাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে৷

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।