চবিতে বিদায়ী ভিসির নামফলক ভাঙচুর


Published: 2019-07-05 15:32:50 BdST, Updated: 2019-08-22 22:29:51 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভিত্তিপ্রস্তরে খোচিত সদ্যবিদায়ী ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নামফলক ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ২০১৮ সালের ৫ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক শাখার নতুন ভবনের জন্য এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

জানা যায়, বুধবার গভীর রাতে একদল দুর্বৃত্ত এটি ভাঙচুর করে। এর আগে গত ২৭ জুন একদফা ভাঙচুরের চেষ্টা করা হয়। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র এ কমিটি গঠন করে দেন। এতে সহকারী প্রক্টর রেজাউল করিমকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য সচিব হিসেবে সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ ও সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন সদস্য হিসেবে রয়েছন।

বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র জানান, ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এছাড়া উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার দ্রুত সময়ের মধ্যে এটি পুনরায় স্থাপনের নির্দেশ দিয়েছেন।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।