ড্রাইভিং শিখাতে গিয়ে কুবির বাসের সাথে ভ্যানের সংঘর্ষ


Published: 2019-07-04 19:06:22 BdST, Updated: 2019-10-15 23:22:30 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের নিয়ে যাতায়াতকারী বিআরটিসি বাসের সাথে ভ্যান গাড়ির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় এক ভ্যান চালক আহত হয়।

বৃহস্পতিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে বিআরটিসির ৬ নাম্বার বাসটি সকাল ৯ টায় ক্যাম্পাস থেকে শহরে যাওয়ার সময় বাসের চালক সদ্য নিয়োগপ্রাপ্ত নতুন চালক জুয়েলকে গাড়ি চালাতে দেয়। ব্যস্ত মহাসড়কে তিনি ভালোভাবে গাড়ি চালাতে পারছিলেন না। তখন বাসে থাকা শিক্ষার্থীরা তাকে গাড়ি চালাতে দেয়ার প্রতিবাদও করে। কিন্তু জুয়েল তা মানেনি।

বাসটি কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এসেই রাস্তার পাশ দিয়ে চলা এক ভ্যান চালকের উপর বাসটি তুলে দেয়। ঘটনাস্থলে ভ্যানটি দুমড়ে-মুচড়ে যায় এবং ভ্যানচালক আহত হয়। পরে বাস চালক আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিদায় করে। বাসে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াসির আরাফাত বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের বাসে কিভাবে নতুন ড্রাইভারদের ট্রেনিং দেয়। আমরা বাসে থেকে নতুন চালককে বাস চালাতে নিষেধ করার পরও তিনি শুনেননি।

বরং চালক আমাদের বলেন, আগামী সপ্তাহ থেকে নতুন চালকই বাস চালাবে। এমন হলে আমাদের নিরাপত্তা কোথায় থাকবে। ড্রাইভিং শেখানো গাড়ির চালক হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের ছোট রাস্তায় অনেক গাড়ি থাকে তাই এখানে শিখানো যায়না। মহাসড়কে গাড়ি চালানো শিখানো সহজ। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রাখেননি আপনি এমন প্রশ্নের জবাবে বাস চালক চুপ থাকেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমি বিষয়টা ভালো করে জানতাম না। মাত্র জেনেছি।

বিশ্ববিদ্যালয়ের বাসে প্রশিক্ষণ দেয়া খুব অন্যায়। আমরা বিআরটিসি কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেব। বিআরটিসি কুমিল্লা ডিপোর ম্যানেজার (অপারেশন) কামরুজ্জামান বলেন, আমি বিষয়টি আপনার ফোনে জানতে পারলাম। আমি এখুনি ব্যবস্থা নেব।

ঢাকা, ০৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।