ইসলাম ধর্ম ও নবীকে নিয়ে কটুক্তি কুবি শিক্ষার্থীর !


Published: 2019-05-19 20:04:11 BdST, Updated: 2019-08-18 03:20:21 BdST

কুবি লাইভ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সাঃ) ও মুসলমানদের নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে। ওই ছাত্র ফেসবুকের একটি গ্রুপে মুসলমানেরা সন্ত্রাসবাদে বিশ্বাসী বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জয় দেব।

খোঁজ নিয়ে যানা গেছে, শনিবার রাত ১১টায় 'voice of america' নামক ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বক্তৃতার ভিডিও বার্তার কমেন্টে জয়দেব বিশ্বের সকল মুসলমানকে সন্ত্রাসবাদে বিশ্বাসী বলে মন্তব্য করেন। আর এই মতবাদ হযরত মুহাম্মদ (সাঃ) থেকে চর্চা হয়ে আসছে বলে উল্লেখ করেন।

এ পোস্টটি বিশ্ববিদ্যালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাকে দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বললে তারা বলেন, "এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলে। হিন্দু মুসলিম একসাথে খায়। আর এই ছেলে ধর্মকে অবমাননা করে সম্প্রীতি নষ্ট করতে চাইছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তার বহিষ্কার দাবি করছি।"

অভিযোগের বিষয়ে জয় দেব বলেন, "আমি ওই গ্রুপের মন্তব্যকারীদের উদ্দেশ্যে একটি কমেন্ট করি। কিন্তু পরে আমার ভুল বুঝতে পেরে তা মুছে ফেলি। আমি সকলের কাছে ক্ষমা প্রার্থনা করছি।"

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, "আমি বিষয়টি মাত্র জানতে পেরেছি। ঘটনার খোঁজ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।"


ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।