চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশাল অজগর!


Published: 2019-05-11 19:53:36 BdST, Updated: 2019-05-24 23:35:04 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস থেকে বিরল প্রজাতির বিশাল একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাপটি লম্বায় ১২ ফুট। শনিবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাসের দুই নম্বর গেটের স্লুইসগেইট এলাকায় সাপটিকে আটকে রাখেন স্থানীয়রা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. ফরিদ আহসানের নেতৃত্বে একটি দল বিরল প্রজাতির সাপটিকে উদ্ধার করেন।

এর আগে শনিবার সকালে স্লুইসগেট এলাকায় ১২ ফুট লম্বা অজগর সাপটি দেখতে পান স্থানীয়রা। পরে তারা কৌশলে সাপটি উদ্ধার করে রশি দিয়ে প্যাগোডা এলাকায় বেঁধে রাখেন। খোঁজ পেয়ে প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. ফরিদ আহসানের নেতৃত্বে একটি দল সাপটিকে উদ্ধার করে প্রাণীবিদ্যা বিভাগের ল্যাবে নিয়ে যান। ল্যাবে সাপটির প্রাথমিক চিকিৎসা চলছে।

প্রফেসর ড. ফরিদ আহসান বলেন, এটি একটি ডার্ক পাইথন প্রজাতির বয়স্ক সাপ। সাপটির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। উদ্ধারের পর আমরা সাপটিকে প্রাণিবিদ্যা বিভাগের ল্যাবে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। সাপটির শরীরে ক্ষত ও পোড়া রয়েছে। পুরোপুরি সুস্থ হতে আরো দুয়েকদিন সময় লাগতে পারে। এরপর সাপটিকে ছেড়ে দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।


ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।