চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীদের যৌন হয়রানি করেন নিরাপত্তাকর্মী!


Published: 2019-04-28 13:53:46 BdST, Updated: 2019-05-22 09:12:46 BdST

চবি লাইভ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশন এলাকার একটি ছাত্রীনিবাসে ছাত্রীরা নিরাপত্তাকর্মীর হাতে যৌন নিপীড়নের শিকার হচ্ছেন। বিষয়টি নিয়ে এক ছাত্রীর অভিভাবক ফেসবুকে পোস্ট করলে সেটি ভাইরাল হয়ে যায়। এঘটনায় ওই নিরাপত্তাকর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানা গেছে। ওই ছাত্রীনিবাসে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ২৫-৩০ জন ছাত্রী থাকেন।

ফেসবুক পোস্টে ঘটনার বর্ণনা দিয়ে অভিভাবক জানান, তার মেয়ে ক্যাম্পাসের রেল স্টেশনের পাশের এক ছাত্রীনিবাসে থাকেন। দু-একদিন আগে ফোনে তার মেয়ে জানান, বাসার নিরাপত্তারক্ষী পাশের বাসার এক আপুকে যৌন নিপীড়ন করেছেন। বিষয়টি পরে বাড়ির মালিককেও জানানো হয়। কিন্তু বাড়ির মালিক বিষয়টি গুরুত্ব না দেয়ায় ওই অভিভাবক বাধ্য হয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন। এ বিষয়ে সকলের সহযোগিতা চান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওই অভিভাবক শনিবার সন্ধ্যায় বলেন, মেয়ের কাছে অভিযোগ শোনার পর ওই বাড়িতে গিয়ে ছাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি। ছাত্রীরা জানিয়েছেন, আরও কয়েকজনকেও হয়রানি করেন ওই নিরাপত্তারক্ষী। পরে বাড়ির তত্ত্বাবধায়ক মো. ফরিদকে জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

বাড়ির তত্ত্বাবধায়ক মো. ফরিদ গতকাল রাতে বলেন, গতকাল ওই নিরাপত্তারক্ষীকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। এত দিন ব্যবস্থা নেওয়া হয়নি কেন জানতে চাইলে মো. ফরিদ বলেন, ছাত্রীনিবাসে অনেকেই থাকেন। হুট করে নিরাপত্তারক্ষীকে বিদায় করে দিলে ছাত্রীরা পানির সংকটসহ নানা সমস্যায় পড়তেন। তাই নতুন আরেকজন নিয়োগ দেওয়ার পরপরই তাকে বিদায় করে দেওয়া হয়েছে।

এদিকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়ার পর বাড়ির তত্ত্বাবধায়কের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে উল্লেখ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

ঢাকা, ২৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।