নোবিপ্রবিতে বিশ্ব ডিএনএ দিবস উদযাপন


Published: 2019-04-25 20:26:45 BdST, Updated: 2019-05-23 11:39:22 BdST

নোবিপ্রবি লাইভঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত বর্ষব্যাপী কর্মসূচীতে উদ্বুদ্ধ হয়ে নোবিপ্রবি বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ বিশ্ব ডিএনএ দিবস ২০১৯ উদযাপন করেছে।

দিবসটি উদযাপনে এবারের প্রতিপাদ্য হচ্ছে “ডিএনএ প্রযুক্তি হউক মানব সভ্যতা বিকাশের সূতিকাগার”।

দিবস উদযাপনে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ অত্যাধুনিক ল্যাবরেটরি উদ্বোধন, র‌্যালি, ডিএনএ দিবসের পরিচিতি ও প্রাসঙ্গিক আলোচনা, পোস্টার সেশন এবং পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করে।

অনুষ্ঠানসমূহে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জমান,বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ফারুক উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বিজ্ঞান অনুষদ ডীন প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, সভাপতি হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান
ড. মোঃ মুরাদ হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আইকিউএসি’ এর পরিচালক প্রফেসর ড. আশরাফুল ইসলাম, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. সুবোধ কুমার সরকার, আইআইএস ইনস্টিটিউট এর পরিচালক ড. আবদুল্লাহ আল মামুন এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।