নোবিপ্রবির ভিসি পেলেন জাপানের শান্তি পদক


Published: 2019-04-21 16:40:22 BdST, Updated: 2019-07-20 11:58:55 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান পেলেন জাপানের শান্তি পদক। প্রথম বাংলাদেশি হিসেবে সম্প্রতি জাপানে শান্তি পদক পেয়েছেন তিনি। জাপানের হানামাতসুরি উৎসবে নোবিপ্রবির ভিসিেকে ‘টোকুরিন-জি এশিয়ান বুদ্ধিস্ট পিস অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদান করা হয়।

জানা গেছে, পদক কমিটির পক্ষ থেকে ড. অহিদুজ্জামানকে শান্তিপদক ও সনদ তুলে দেন জাপানের নাগোয়া শহরের টোকুরিন-জি বুদ্ধমন্দিরের সর্বোচ্চ ধর্মযাজক রেভারেন্ড শুচো তাকাওকা। এই পদকটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি উৎসর্গ করেন ড. এম অহিদুজ্জামান।

এই উৎসবে জাপান ও অন্যান্য দেশ থেকে গবেষক ও মানবাধিকারকর্মীরা উপস্থিত ছিলেন। হানামাতসুরি উৎসবে আয়োজিত এক অনুষ্ঠানে ‘দ্য ইম্পর্ট্যান্স অব কালচারাল ডাইভারসিটি : রোল অব রিলিজিয়াস কমিউনিটিজ’ শীর্ষক বক্তব্য দেন ভিসি প্রফেসর ড. অহিদুজ্জামান।


ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।