রোবো ফাইটে চ্যাম্পিয়ন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়


Published: 2019-04-20 21:16:30 BdST, Updated: 2019-05-23 11:25:29 BdST

লাইভ প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত 'রবো ফাইট' কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি)। আইআইইউসির ত্রিপল-ই বিভাগ থেকে অংশগ্রহণকারী টিম এক্সপায়ার্ড কনক্লুসন ওই গৌরব অর্জন করেছে।

Team Expired এর সদস্যরা হলেন, মাইনুল হাসান, আসিফুল আলম, রাকিব হাসান ফাহাদ কবির ও হামিদ কাউসার। তারা MIST Robolution 2019, battle bot segment'" এ রানারআপ হয়েছিল।

এদিকে রোবোফাইটে রানার্সআপ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম সাস্ট রোবো সাপিয়েন্স।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রযুক্তিপ্রেমীদের সবচেয়ে বড় প্রতিযোগিতা সাস্ট টেক ফেস্ট-২০১৯ শেষ হয়েছে শনিবার। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই, ইইই ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ যৌথভাবে এই ফেস্টের আয়োজন করে। প্রোগ্রামিং, হ্যাকাথন (সফটওয়্যার), প্রজেক্ট শোকেসিং, রোবোফাইট ও মেজ সলভার এই পাঁচটি প্রতিযোগীতায় দেশের ৫৬ বিশ্ববিদ্যালয়ের অন্তত ১২০০ প্রতিযোগী অংশ নেয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক পার্থপ্রতীম দেব। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রোগ্রামের আহবায়ক প্রফেসর ড. এম জহিরুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রফেসর ড.মুহম্মদ জাফর ইকবাল, স্কুল অব এপ্লায়েড সায়েন্সেস এন্ড টেকনোলজি’ এর ডিন প্রফেসর ড. মুকিদ মোহাম্মদ মোকাদ্দেস, এলআইসিটি এর প্রজেক্ট ডিরেক্টর মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।