নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2019-04-20 20:47:07 BdST, Updated: 2019-07-20 11:59:11 BdST

ফেনী লাইভ: ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শনিবার সকালে ফেনী শহর ও সোনাগাজীর বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। সকালে শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মানববন্ধনের আয়োজন করে ফেনী সেন্ট্রাল হাই স্কুলের শিক্ষার্থীরা।

স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সভাপতি ও ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নুরুল করিম মজুমদার। মানববন্ধনে স্কুলের কয়েকশ শিক্ষার্থী-অভিভাবক ও শিক্ষকরা নানা ফেস্টুন নিয়ে রাফি হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

একাডেমি সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জিএ একাডেমি স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মো. ইউসুফ। এতে আরও বক্তব্য রাখেন, স্কুলের সদস্য বাহার উদ্দিন বাহার, অভিভাবক সদস্য রবিউল হক রবি, সদস্য মো. মজিবুল হক, জয়নাল আবেদিন, দিবস কান্তি মিত্র। জিএ একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে স্কুলের আড়াই হাজার শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এছাড়াও নুসরাত হত্যার প্রতিবাদে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান মানববন্ধন কর্মসূচি পালন করেছে। হত্যাকারীদের ফাঁসির দাবিতে সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়নের আজিজুল হক মায়মুনারা উচ্চ বিদ্যালয় ও আল জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাাসা, সদর ইউনিয়নের চর খোন্দকার আফছার উদ্দিন মডেল প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, পরিচালনা কমিটি ও অভিভাবকরা মানববন্ধন করেন।

উল্লেখ্য, সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী ছিলেন নুসরাত জাহান রাফি। ওই মাদরাসার প্রিন্সিপাল সিরাজ উদ দৌলার বিরুদ্ধে এর আগেও ওই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন।

ওই মাদ্রাসার প্রিন্সিপালের বিরুদ্ধে অভিযোগ তুলে নিতে নুসরাতের পরিবারকে বিভিন্ন চাপ দিতে থাকে। গত ৬ এপ্রিল সকাল ৯টায় আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে আগুন লাগিয়ে দেয়া হয়।

গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত। বৃহস্পতিবার গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

 

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।