নোবিপ্রবিতে স্ট্যাটা সফটওয়্যার ও ফ্রেডম্যান ফাউন্টেন উদ্বোধন


Published: 2019-04-17 18:52:06 BdST, Updated: 2019-07-20 11:56:28 BdST

নোবিপ্রবি লাইভঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগে ফ্রেডম্যান ফাউন্টেন ও স্ট্যাটা সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান অর্থনীতি বিভাগে ফ্রেডম্যান ফাউন্টেন ও স্ট্যাটা সফটওয়্যার উদ্বোধন করেন।

এসময় অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মোকাম্মেল করিম বলেন, "আমরা বরাবরের মত শিক্ষার্থীদের জন্য উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। 'স্ট্যাটা-১৫' সফটওয়্যার এবং 'ফ্রেইডম্যান ফাউন্টেন' তারই অংশ ।

স্ট্যাটা-১৫ সফটওয়্যারটি প্রায় চার লাখ ত্রিশ হাজার টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অর্থনীতি বিভাগকে দেওয়া হয়েছে। সফটওয়্যারটি বিভাগের ল্যাবের সকল কম্পিউটারে দেয়া হবে যা শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এ থেকে শিক্ষার্থীরা গবেষণা কাজে সহায়তা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।"

"বিভাগের নিজস্ব অর্থায়নে 'ফ্রেইডম্যান ফাউন্টেন' স্থাপন করা হয়েছে। এটির মাধ্যমে শিক্ষার্থীদের জন্য সুপেয় পানির ব্যাবস্থা করা হয়েছে বলে জানান নোবিপ্রবি অর্থনীতি বিভাগের চেয়ারম্যান।"

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. ফারুক উদ্দিন, এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুস সালাম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফরিদ দেওয়ান, বিনতা রানী সেন।

সনিয়া আফরিন এ্যালি, সফিকুল ইসলাম, মাজনুর রহমান সবুজ, ওয়াহিদ মুরাদ, প্রভাষক মোঃ ইকবাল হোসাইন, আহসান উল হক, সাব্বির হোসাইন, মোঃ মুহাইমিনুল ইসলাম, দিলরুবা ইয়াসমিন স্মৃতি, সাদ্দাম হোসাইন, মাহাবুবুর রহমান,লিটন চন্দ্র ভৌমিক সহ অর্থনীতি বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উদ্বোধন শেষে অর্থনীতি বিভাগের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান কে ফুলেল শুভেচছা জানানো হয় এবং উপাচার্যের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

পরিশেষে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান অর্থনীতি বিভাগের প্রশংসা করেন এবং বিভাগটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।