চবি ছাত্রকে পিকআপ চাপা, এম্বুলেন্সে এসে পুলিশের লাঠিচার্জ!


Published: 2019-03-21 18:30:38 BdST, Updated: 2019-04-20 18:54:32 BdST

চবি লাইভ: এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রের ওপর পিকআপ ভ্যান তুলে দিয়েছেন চালক। এতে ওই ছাত্র গুরুতর আহত হয়েছেন। এঘটনার প্রতিবাদ করতে গিয়ে পুলিশের হাতে ব্যাপক মার খেয়েছেন শিক্ষার্থীরা। লাঠিচার্জে আহত হয়েছেন বেশ কয়েকজন শিক্ষার্থী।

আহতরা হলেন, লোকপ্রশাসন ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ আলী, গণিত ১৭-১৮ সেশনের শিক্ষার্থী মোঃ তানজিম ও একই সেশনের আল আমিন।

জানা গেছে, চবির এক নাম্বার গেট সংলগ্ন এলাকায় বুধবার রাত ১১টার দিকে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী এম.এম. এইচ. হৃদয়কে একটি পিকআপ ভ্যান চাপা দেয়। এ ঘটনায় বুধবার রাতেই তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের এক নাম্বার গেট, ফতেয়াবাদসহ মূল সড়কের বিভিন্ন পয়েন্টে অবরোধ করে শিক্ষার্থীরা।

পাশাপাশি জিরো পয়েন্ট তথা মূল গেটে টায়ার জ্বালিয়ে অবরোধ এবং বিক্ষোভ সমাবেশ করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা অভিযোগ করেন, বিক্ষোভ চলাকালে সিভিল ড্রেসে এম্বুলেন্সে এসে বেপরোয়া লাঠিচার্জ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

পরে শিক্ষার্থীরা পুনরায় আন্দোলন চালায়। এসময় তারা ‘আমার ভাই আহত কেন? প্রশাসন, জবাব চাই। পুলিশের হামলা কেন? প্রশাসন, জবাব চাই’- এমন স্লোগান দিতে থাকে। পাশাপাশি নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ কার্যক্রম অব্যাহত রাখে। সর্বশেষ রাত তিনটার দিকে বিক্ষোভ স্থগিত করেন।

এদিকে ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে চবির শহীদ মিনার প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে চবি ছাত্রলীগ মানববন্ধন ও বিক্ষোভ করে। এসময় শিক্ষার্থীদের প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ করতে দেখা যায়। পাশাপাশি শিক্ষার্থীদের উপর লাঠিচার্জকারী পুলিশ প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা।

প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, পুলিশ আমাদের কোনো প্রকার অনুমতি ছাড়াই ছাত্রদের মারধর করেছে। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসবো।


ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।