বর্ণাঢ্য আয়োজনে কুবিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন


Published: 2019-03-17 21:06:45 BdST, Updated: 2019-06-19 01:31:42 BdST

কুবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

রবিবার(১৭ই মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাষ্কর্যের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার,বিভিন্ন বিভাগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, "বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশে স্বাধীনতার সূর্য উদিত হতো না। তাই এ দিনটি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।"

তিনি আরো বলেন, 'বঙ্গবন্ধুর আদর্শ কেককাটা আর ফুল দেয়ার মধ্যে সীমাবদ্ধ না রেখে সে আদর্শকে বুকে ধারণ করে চলতে হবে।'

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম,বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পরে প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন হয়। এতে তিনটি ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামান; ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান মো. এনামূল হক; বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.তসলিমা খাতুন; গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী মো.আনিছুল ইসলামসহ প্রমুখ।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।