কুবি: "বিসিএসের পেছনে না ছুটে, যোগ্য হও"


Published: 2019-02-11 21:10:57 BdST, Updated: 2019-11-12 19:45:38 BdST

কুবি লাইভ: বিসিএসের পেছনে না ছুটে শিক্ষার্থীদের নিজেদের জায়গায় যোগ্য হিসাবে গড়ে তোলার তাগিদ দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মিজানুর রহমান। সোমবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের আয়োজনে চারদিন ব্যাপী 'মার্কেটিং কার্নিভাল' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে ৩ থেকে ৩.৫ লক্ষ বিদেশি বাংলাদেশে চাকরি করে। যে মেধার জায়গা বাংলাদেশিরা অর্জন করতে পারেনি। প্রতি বছর ৬ বিলিয়ন ডলার নিয়ে যাচ্ছে বিদেশিরা। সে স্থানে যোগ্য হিসাবে গড়ে উঠতে হবে। তার জন্য পাঠ্যপুস্তকের বাহিরের জ্ঞানও অর্জন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় আয়োজিত অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসাইন এবং চিত্রশিল্পী নাজমা আক্তার।

বিশ্ববিদ্যালয়ের ভিসি তাঁর বক্তব্যে বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পৃথিবীর সকল বই পড়তে পারে ই-লাইব্রেরীর মাধ্যমে। পড়াশুনার মাধ্যমে শিক্ষার্থীরা সামনে এগিয়ে যাবে।

চারদিন ব্যাপী মার্কেটিং কার্নিভাল অনুষ্ঠানে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ধরনের খেলাধুলা, কেইস স্টাডি প্রতিযোগিতা, বসন্ত উৎসব, কনসার্ট, ফটো সেশন, উপাচার্যের সাথে স্বাগত মিটিং, মার্কেটিং সামিট এবং কর্পোরেট ডিনারসহ বিভিন্ন আয়োজন।

 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।