কুবির আন্ত:ব্যাচ বিতর্ক প্রতিযোগিতা শুরু


Published: 2019-01-11 18:47:55 BdST, Updated: 2019-08-20 20:51:44 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো আন্ত:ব্যাচ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। 'যুক্তির আলোয় রাঙিয়ে ভুবন, মুক্ত করো তোমার প্রাণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার বিকালে বিভাগের ক্লাসরুমে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী বক্তব্যে বিভাগীয় প্রধান মো: বেলাল হোসাইন বলেন, ‘বিতর্ক যারা করে তারা যুক্তি দিয়ে ভাবে। বিভাগে এমন একটি আয়োজন করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি চাই শিক্ষার্থীরা যৌক্তিক ভাবনা ধারণ করুক।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী প্রফেসর মো: বেলাল হোসাইন, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাহবুবুল হক ভূঁইয়া, লেকচারার কাজী এম আনিছুল ইসলাম, মাহমুদুল হাসান রাহাত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আদনান কবিরসহ বিভাগের শিক্ষার্থীরা।

বিভাগের চারটি ব্যাচের মোট ১৮টি টিম নিয়ে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। বিভিন্ন গণমাধ্যমের নামের আদলে টিমগুলোর নামকরণ সম্পন্ন করেছে। আগামী রবিবার প্রথম বিতর্ক প্রতিযোগিতায় ‘আমাদের সময়’ টিমের মুখোমুখি হবে টিম ‘বাংলা ট্রিবিউন’।

উল্লেখ্য, এমসিজে ডিবেটিং ক্লাবের আয়োজনে ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সার্বিক সহযোগিতায় এই বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে।

 


ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।