বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে ট্রেজারারের নির্বাচনি প্রচার!


Published: 2018-12-23 11:45:31 BdST, Updated: 2019-01-21 00:04:23 BdST

লাইভ প্রতিবেদক : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. ফারুক উদ্দিন নির্বাচনি প্রচারে নেমেছেন। বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে নোয়াখালী থেকে তিনি চলে এসেছেন সিলেটে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন তিনি। শুক্রবার তিনি সিলেট নগরের আম্বরখানা মণিপুরিপাড়ায় গণসংযোগে অংশ নেন। তার সঙ্গে প্রচারে অংশ নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী। দুজনে কোলাকুলি করে একসঙ্গে মণিপুরিপাড়ায় প্রচার শুরু করেন। সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এ কে এম আবদুল মোমেন নির্বাচনী প্রচারণা চালাতে সেখানে পৌঁছালে ফারুক উদ্দিন ও উপস্থিত দলীয় নেতা-কর্মীরা তার সঙ্গে যোগ দেন। এরপর শুরু হয় নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা।

উল্লেখ্য, নির্বাচনী আচরণবিধির ১৪ (২) ধারায় বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি তাহার নিজের বা অন্যের পক্ষে নির্বাচনী প্রচারণায় সরকারি যানবাহন ব্যবহার করিতে পারিবেন না এবং রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ বা ব্যবহার করিতে পারিবেন না।

তবে অভিযোগ অস্বীকার করে ট্রেজারার ফারুক উদ্দিন বলেন, গাড়ি নিয়ে শফিউল আলম চৌধুরীকে সঙ্গে করে তিনি এ কে এম আবদুল মোমেনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে সেখানে গেলেও নৌকার পক্ষে প্রচার চালাননি বলে উল্লেখ করেন।

জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সরকারি কোনো কর্মকর্তা বা কর্মচারী প্রচার চালাতে পারবেন না। সরকারি যানবাহন ব্যবহার করে এমন কাজ কোনোভাবেই মেনে নেওয়া হবে না। খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

[কার্টেসি : প্রথম আলো]

ঢাকা, ২৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।