চবিতে ভর্তি জালিয়াত চক্রের এক শিক্ষার্থী আটক


Published: 2018-11-05 17:33:43 BdST, Updated: 2018-11-14 11:16:18 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি জালিয়াত চক্রের সদস্য সন্দেহের উপর ভিত্তি করে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। সে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতিসহ সরকারী চাকরী পরীক্ষায় জালিয়াতির সাথে জড়িত বলে জানা যায়।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির সদস্যরা তাকে ভর্তি জালিয়াতির সদস্য হিসেবে সন্দেহ করে পুলিশে সোপার্দ করে। বিষয়টি সোমবার বিকেলে এক প্রেস ব্রিফ্রিংয়ে সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী। আটক ওই শিক্ষার্থীর নাম হলো আনোয়ার হোসেন। সে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুতুবদিয়া থানার বিন্দাপাড়া গ্রামে।

জানা গেছে, ২৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ”ডি” ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে প্রক্সি দিতে গিয়ে আটক হয় বাংলা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী জামশেদুল কবির। পরে সে জিজ্ঞাসাবাদে পুলিশকে এই চক্রের সাথে জড়িত আনোয়ারসহ আরো কয়েকজনের নাম বলে।

পুলিশের দেয়া তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস আনোয়ারসহ বাকিদের শোকজ করে। শোকজের জবাব দিতে আসলে প্রক্টরিয়াল বডির সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও তার মোবাইল চেক করে ভর্তি জালিয়াত চক্রের সদস্য সন্দেহে পুলিশকে সোপর্দ করে।

এবিষেয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, আনোয়ার বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১৩- ১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ভর্তি জালিয়াতে জড়িত থাকার অভিযোগে তাকে শোকজ করায় শোকজের জবাব দিতে আসলে জিজ্ঞাসাবাদে ও মোবাইল চেক করে বিভিন্ন প্রমান পাওয়া যায়। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

 


ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।