চবি ভর্তি পরীক্ষা নিয়ে প্রশাসনের হুশিয়ারী...


Published: 2018-10-15 02:41:48 BdST, Updated: 2018-11-14 15:27:28 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান (স্নাতক) শ্রেণীতে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে করতে প্রশাসন দৃঢ় অঙ্গীকারবদ্ধ বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। রবিবার ভর্তি পরীক্ষা উপলক্ষে অভ্যন্তরীন আইন-শৃংঙ্খলা নিয়ন্ত্রন বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এসময় ভিসি আরো বলেন, এবারের ভর্তি পরীক্ষার সার্বিক কার্যক্রম পরিচালনায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হবে। কথিত বিভিন্ন অবৈধ যোগাযাগ মাধ্যমে কোন ধরণের অপপ্রচার চালানোর চষ্টা করা হলে, কোনভাবেই তা বরদাস্ত করা হবে না।

ভিসি কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, নিয়ম বহির্ভূত কর্মকান্ডে কারোর সম্পৃক্ততা প্রমাণিত হল তাকে কোন প্রকার ছাড় দেয়া হবে না। এছাড়া গুজব-সন্ত্রাস কঠোরভাবে প্রতিরাধ-প্রতিহত করা হব। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় সার্বিক বিষয়াবলী সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখবে, যাতে ভর্তি পরীক্ষা নিয়ে কেউ কোনরকম জালিয়াতির আশ্রয়-প্রশ্রয় নেয়ার সাহস না পায়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরীসহ অনুষদসমূহের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), হলসমূহের প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ন পদের প্রধানগন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখাসূত্রে জানা যায়, যেসব শিক্ষার্থী অনলাইনে ভর্তি আবেদন করেছে তারা আগামীকাল ১৫ অক্টোবর থেকে শুরু করে পরীক্ষা শুরু হওয়ার ১ঘন্টা আগে পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

প্রসঙ্গত, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ৪ টি ইউনিট ও ২ টি উপ-ইউনিটের মাধ্যমে ৯ টি অনুষদের অধীনে ৪৮ টি বিভাগ ও ৫ টি ইনিস্টটিউটে ৪১৮৯ টি সাধারণ ও ৭৩৭ টি কোটাসহ সর্বমোট ৪৯২৬ টি আসনের বিপরীতে অনলাইনে চূড়ান্তভাবে মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ৩৬ হাজার ২ শত ৪৭ টি।

চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের মধ্যে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর, 'ডি' ইউনিটের ২৮ অক্টোবর, 'এ' ইউনিটের ২৯ অক্টোবর, 'সি' ইউনিটের ৩০ অক্টোবর। প্রতিটি পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে।

উপ-ইউনিটগুলোর মধ্যে 'বি১' এর পরীক্ষা ৩১ অক্টোবর সকাল ১০ টায় এবং, 'ডি১' এর পরীক্ষা একই দিন দুপুর আড়াইটায়। ভর্তির বিস্তারিত তথ্য http://­admission.cu.ac.b­d/ ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

 


ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।