চবির হলে অভিযান, ১৯ রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার


Published: 2018-10-12 01:19:10 BdST, Updated: 2018-10-19 05:04:27 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫টি আবাসিক হলে অভিযান চালিয়ে ১৯টি রামদাসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এতে কাউকে আটক করা হয়নি বলে জানা যায়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টা থেকে পুলিশের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ঘন্টাব্যাপী এই অভিযান পরিচালনা করে। আবাসিক হলগুলো হলো, শাহ আমানত হল, সোহরাওয়ার্দী হল, স্যার এ এফ রহমান হল, আলাওল হল এবং শহিদ আব্দুর রব হল।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়, আবাসিক হলসমূহে অবস্থানকারী বহিরাগত ও অছাত্রদের ধরতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি পুলিশের সহযোগিতায় ঘন্টাব্যাপী পাঁচটি হলে অভিযান পরিচালনা করে। এতে কাউকে আটক করা না হলেও প্রতিটি হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। দেশীয় অস্ত্রের মধ্যে ছিল ১৯ টি রামদা, ৪ বস্তা কাঁচের বোতল, রড ও কিছু পাথর ও লাঠি ।

অভিযান শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, হলে বহিরাগত কেউ আছে কিনা এবং কেউ বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির পরিকল্পনা করছে কিনা তা জানতে আমরা বিশ্ববিদ্যালয়ের ৫টি হলে অভিযান চালায়। অভিযানে কাউকে আটক করা না হলে কিছু পাথর ও লাঠি উদ্ধার করা হয়েছে।

এ সময় প্রক্টর সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে বা করার কোন আভাস পেলে তা যেন যেকোন ভাবে প্রসাশন কে অবহিত করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫টি আবাসিক হলে অভিযান

 

প্রসঙ্গত, ২১ আগষ্ট গ্রেনেড হামলার রায় পরবর্তী আনন্দ মিছিলকে কেন্দ্র করে গতকাল শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হন।

এঘটনার জেরে আজও সকাল থেকে কয়েকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্পটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে প্রশাসন।

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।