'চবিতে মাসব্যাপী নাট্য প্রদর্শনী শুরু'


Published: 2018-10-11 21:02:24 BdST, Updated: 2018-12-11 13:25:14 BdST

চবি লাইভ: 'মাদক মুক্ত ক্যাম্পাসই আমাদের অঙ্গীকার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার' স্লোগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হয়েছে 'জীবনের জয়গান' নাটকের মাসব্যাপী প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ন স্থানসমূহ ও আবাসিক হলসমূহে মাসব্যাপী চলবে এই নাটকের প্রদর্শনী।

বুধবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে এই মঞ্চ নাটক প্রদর্শনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

নাট্যকলা বিভাগের উদ্যোগে এবং উক্ত বিভাগের সভাপতি শামীম হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় মাদকের বিরুদ্ধে নাটক ‘জীবনর জয়গান’ এর উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, নাটক সমাজর দর্পণ। নাটক জীবনের কথা বলে, নাটকের অভিনয় শুধু মানুষকে নির্মল আনন্দই দেয় না, নাটক পরিবার, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন অসংগতিগুলা তুলে ধরে তা শুধরানোর সুযোগ সৃস্টি করে।

তিনি আরো বলেন, যুব সমাজই আমাদর প্রাণশক্তি। এ যুব সমাজক নষ্ট করতে একমাত্র মাদকই যথেষ্ট, মাদক মানুষের মস্তিস্ক বিকৃত করে ফেলে। একজন মাদকসেবী যখন মাদক বা নেশা জাতীয় দ্রব্য সেবন করে তখন সে স্মৃতি শক্তি হারিয়ে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। তাই যুব সমাজকে মাদকের রাহুগ্রাস থেকে রক্ষা করতর, মাদকর বিরুদ্ধে সচেতন করে গড়ে তুলতে এবং মাদককে না বলতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে নাট্যকলা বিভাগের সহযোগিতায় এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফসর ড. শিরীণ আখতার। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী। এসময় নাট্যকলা বিভাগের শিক্ষকবৃন্দ ও প্রক্টোরিয়াল বডির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নাটকটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, আবাসিক হলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১০ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত প্রদর্শিত হবে।

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।