হালদার উন্নয়নে চবির সঙ্গে আইডিএফর চুক্তি


Published: 2018-10-09 21:47:20 BdST, Updated: 2018-12-17 11:41:47 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণিবিদ্যা বিভাগে স্থাপিত হালদা রিসার্চ ল্যাবরটরির সার্বিক উন্নয়নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডশন (আইডিএফ) এর মধ্য একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় ভিসির দপ্তরে সভা কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং আইডিএফের পক্ষে নির্বাহী পরিচালক চুক্তিতে স্বাক্ষর করেন।

এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী দেশের তথা বীর চট্টলার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদার পরিবেশ সুরক্ষা এবং মৎস্য সম্পদ উৎপাদনের পদ্ধতিগত উন্নয়ন সহজতর করার লক্ষ্যে জ্ঞান-গবেষণার পাদপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে সম্প্রতি প্রতিষ্ঠিত হালদা রিভার রিসার্চ ল্যাবরটরির উন্নয়নে আইডিএফের সাথ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তিকে স্বাগত জানান।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর তনয়া আধুনিক বাংলাদেশের রুপকার প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উদার হস্তে জ্ঞান-গবেষণার জন্য অনুদান বরাদ্দ দিয়ে যাচ্ছেন, এই অনুদানকে যথার্থ অর্থ কাজ লাগিয়ে আমাদর শিক্ষক-গবেষকবৃন্দ দেশের কাঙ্খিত উন্নয়ন-অগ্রগতিতে দৃশ্যমান ভূমিকা রাখবেন এটাই প্রত্যাশিত।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, আইডিএফ এর নির্বাহী পরিচালক জহিরুল আলম, আইডিএফ এর পরিচালক প্রফেসর শহীদুল আমিন চৌধুরী, হালদা রিসার্চ ল্যাবরেটরির কো-অর্ডিনেটর ও প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. মনজুরুল কিবরীয়া, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. শওকত আরা বেগম, বিভাগের প্রফসর ড. গাজী সৈয়দ মোহাম্মদ আজমত এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ।

 

 


ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।