চবি শিক্ষক মাইদুল রিমান্ডে


Published: 2018-10-08 18:43:47 BdST, Updated: 2018-12-17 11:39:23 BdST

চবি লাইভ: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মাইদুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাইদুল ইসলামকে তিনদিনের রিমান্ডে নেয়া হয়।

সোমবার দুপুরে চট্টগ্রামের জেষ্ঠ্য বিচারিক হাকিম এসএম শহীদুল্লাহ কায়সার শিক্ষক মাইদুল ইসলামকে রিমান্ডের এ আদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে রিমান্ড শুনানিতে অংশ নেন চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া।

এবিষয়ে বিজন কুমার বড়ুয়া জানান, শিক্ষক মাইদুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। রাষ্ট্রপক্ষে আমি যুক্তিতর্ক উপস্থাপন করি। শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত প্রাঙ্গনে মাইদুলের মুক্তি চেয়ে শিক্ষার্থীদের বিক্ষোভের কথা স্বীকার করে তিনি বলেন, বিচারকার্যে এর কোন প্রভাব পড়েনি। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করায় আইনশৃঙ্খলারও কোন অবনতি হয়নি।

উল্লেখ্য, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত ২৩ জুলাই তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় বিরুদ্ধে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম। মামলা দায়েরের পর হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিন নেন শিক্ষক মাইদুল ইসলাম।

 


ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।