চবিতে বাজেট অলিম্পিয়াড অনুষ্ঠিত


Published: 2018-10-08 01:12:35 BdST, Updated: 2018-10-20 15:26:57 BdST

চবি লাইভ: ইন্টারনেটে রাত জেগে জেগে যে স্বপ্ন তোমরা দেখছো, সেটা বাদ দিয়ে বাজেট অলিম্পিয়াডের মতো উদ্ভাবনী উদ্যোগের সাথে নিজেকে যুক্ত করে জীবনের আসল স্বপ্নকে বাস্তবায়ন করো। বাজেট অলিম্পিয়াডের চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রাথমিক বাছাই পর্বের প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী একথা বলেন।

জাতীয় বাজেট ও জন-অর্থায়ন বিষয়ে তরুণ প্রজন্মের আগ্রহ সৃষ্টি ও বাজেট বিতার্কিকেদের খুঁজে বের করতে গণতান্ত্রিক বাজেট আন্দোলন দেশব্যাপী "বাজেট অলিম্পিয়াড"২০১৮ আয়োজন করতে যাচ্ছে।

এরই ধারাবাহিতকায় চট্টগ্রাম বিভাগের প্রাথমিক বাছাই পর্বের আয়োজন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভিত্তিক তরুণ সংগঠন ইয়াং ইকনোমিস্টস সোসাইটি (ইয়েস)। যা গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ অডিটোরিয়ামে সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিভাগের সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন "বাজেট অলিম্পিয়াড" ২০১৭ এর ন্যাশনাল বাজেট চ্যাম্পিয়ন মিশুক রায়।

ইয়েস এর সভাপতি আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে ও ফারিহা আদাজের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. ইরশাদ কামাল খান। আরও উপস্থিত ছিলেন অ্যাকশন এইড বাংলাদেশের ম্যানেজার নুজহাত জাবিন, প্রোগ্রাম অফিসার লাইলা তাসমিয়া, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ

চট্টগ্রামের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও কলেজ মিলিয়ে প্রায় ৪০০জন প্রতিযোগী প্রাথমিক বাছাই পর্বে অংশগ্রহণ করেন। এদের মধ্য থেকে মোট ২৫জনকে জাতীয় পর্যায়ের জন্য নির্বাচিত করা হয়। আর প্রাথমিক পর্যায়ে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে গণতান্ত্রিক বাজেট অান্দোলনের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

 

 

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।