চবির শিক্ষক মাইদুল যে কারণে কারাগারে


Published: 2018-09-24 15:27:29 BdST, Updated: 2018-10-22 16:33:04 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাইদুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আইসিটি মামলায় উচ্চ আদালতের ৮ সপ্তাহের জামিন শেষে সোমবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শিক্ষক মাইদুল। শুনানি শেষে আদালত সেটা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে দায়ের হওয়া আইসিটি মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাইদুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষ নিয়ে ফেসবুকে নানা ধরণের পোষ্ট করেন তিনি। আসামিপক্ষের আইনজীবী দুলাল লাল ভৌমিক বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৩ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সদস্য ইফতেখার উদ্দিন আয়াজ ৫৭ ধারায় ওই শিক্ষকের বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় একটি এজাহার দায়ের করেন। পরে সেটি যাচাই বাছাই করে মামলা হিসেবে রেকর্ড করা হয়।

 


ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।