কুবিতে বিএনসিসির ক্যাডেট ভর্তি পরীক্ষা


Published: 2018-09-21 14:26:12 BdST, Updated: 2018-12-11 13:25:36 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের ৮ম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর বিএনসিসি ক্যাডেট ভর্তি পরীক্ষায় বিভিন্ন বিভাগের ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারীদের আগামীকাল শনিবার মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০ জন পুরুষ ২০ জন মহিলাকে সাময়িক ক্যাডেট হিসেবে মনোনীত করা হবে।

জানা গেছে, গত ০৯ সেপ্টেম্বর, রবিবার থেকে ২০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার পর্যন্ত ক্যাডেট সংগ্রহ সপ্তাহ পালন করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। এসময় উপস্থিত ছিলেন প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলাম, সামরিক প্রশিক্ষক সার্জেন্ট মো. বাবুল হোসেন এবং ক্যাডেট আন্ডার অফিসার মো. সোহান শেখসহ অন্যান্য ক্যাডেটরা।

উল্লেখ্য, জ্ঞান, শৃঙ্খলা, একতা এ স্লোগানকে ধারণ করে ২০০৯ সলের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন যাত্রা শুরু করে। বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ৯ বিএনসিসি ব্যাটালিয়ন, ময়মামতি রেজিমেন্টে সেনা শাখার অধীনে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। বর্তমানে এখানে ৪০ জন পুরুষ ও ৩০ জন মহিলা ক্যাডেট রয়েছে।

 


ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।