উল্টোপথে বিশ্ববিদ্যালয় ছাত্র, পুলিশকে ধাওয়া ছাত্রলীগের!


Published: 2018-08-14 01:43:40 BdST, Updated: 2018-09-20 15:32:01 BdST

লাইভ প্রতিবেদক : উল্টোপথে আসা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মোটরসাইকেল অাটক করে ধাওয়া খেয়েছে পুলিশ। ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে ধাওয়া দিয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। পুলিশ তাদের চিহ্নিত করেছে। এঘটনা নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) তোলপাড় সৃষ্টি হয়েছে। পুলিশ এই ঘটনায় জড়িত ছয়জনের ছবি দেখে তাদের পরিচয় নিশ্চিত হয়েছে। ছয় যুবকের সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ।

এঘটনায় ছাত্রলীগ ৬ কর্মীকে আসামি করে নগরীর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার বাদী ট্রাফিক সার্জেন্ট মাজহারুল আলম সোহাগ। আসামিরা হলেন- শিবু ভট্টাচার্য্য, মো. মেহেরাজ, জয়, এনামুল হক, ফয়সাল ও আদর।

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, পুলিশের কাজে বাধাদান ও হামলার অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। আমরা আইনানুগভাবে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছি। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৩, ১৮৬, ৩৩২, ৩৫৩, ৩০৭, ৫০৬ ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামিদের মধ্যে মেহেরাজের সঙ্গে মূলত ঘটনার সূত্রপাত হয়। নগরীর মাদারবাড়ি এলাকার বাসিন্দা মেহেরাজ মোটরসাইকেল নিয়ে উল্টোপথে নিউমার্কেট এলাকায় আসেন। তার মাথায় হেলমেটও ছিল না।

নিউমার্কেট মোড়ে দায়িত্বরত সার্জেন্ট মেহেরাজের বিরুদ্ধে মামলা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মেহেরাজ তার কথিত রাজনৈতিক বড় ভাইদের ফোন দিয়ে নিয়ে আসে। তারা এসে নিউমার্কেট মোড় পুলিশ বক্সে গিয়ে পুলিশ সদস্যদের লাঞ্ছিত করে। খবর পেয়ে কোতোয়ালী থানা থেকে পুলিশের টিম গেলে তাদেরও ধাওয়া দেয় তারা।

সূত্রমতে, মেহেরাজ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। মেহেরাজসহ হামলাকারী তার কথিত বড় ভাইরা সবাই সরকারি সিটি কলেজ ও ইসলামিয়া কলেজ কেন্দ্রীক ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা সরকারি সিটি কলেজ ছাত্রসংসদের ভিপি রাজীব হাসান রাজনের অনুসারী।


ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।