নোবিপ্রবিতে বিক্ষোভ, অনির্দিষ্ট কালের কর্মবিরতি শিক্ষকদের


Published: 2018-08-09 16:43:24 BdST, Updated: 2018-10-24 11:44:30 BdST

নোবিপ্রবি লাইভ: শিক্ষার্থীদের আন্দোলন, অনির্দিষ্ট কালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষকদের সাথে অসদাচার, শিক্ষকদের দৈনন্দিন কার্যক্রম ও স্বাভাবিক চলাফেরায় ব্যাঘাত ঘটানোর অভিযোগ কর্মবিরতির ঘোষণা করেন শিক্ষকরা।

জানা গেছে, আন্দোলনের নামে একাডেমিক ও প্রশাসনিক ভবনসমূহ তালাবদ্ধ করে বিক্ষোভ করছে শিক্ষর্থীরা। এসময় অনির্দিষ্ট কালের জন্য সকল প্রকার ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার ৯ আগস্ট দুপুর ১টায় শিক্ষক সমিতির সভাপতি আবদুল্লাহ-আল মামুন এবং সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপতিতে এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেকোনো দাবি আদায়ের ক্ষেত্রে আন্দোলনের নামে একাডেমিক ও প্রশাসনিক ভবনসমূহ তালাবদ্ধ করে রাখার কারনে প্রতিনিয়ত শিক্ষকদের দৈনন্দিন কার্যক্রম ও স্বাভাবিক চলাফেরায় ব্যাঘাত ঘটছে। অনুরোধ করার পরও কতিপয় শিক্ষার্থীর আন্দোলনের কারণে শিক্ষকদের একাডেমিক কার্যক্রম পরিচালনায় প্রতিনিয়ত বাঁধার সম্মুখীন হচ্ছেন বলেও বিজ্ঞপ্তিতে জানান।

এদিকে গত মঙ্গলবার ৭ আগস্ট নয় দফা দাবিতে প্রশাসনিক ও একাডেমিকসহ সকল ভবনে তালা দিয়েছিল শিক্ষার্থীরা। শিক্ষার্থীবান্ধব প্রশাসন ও ছাত্র-ছাত্রীদের জন্য শতভাগ আবাসিক সুবিধা নিশ্চিতকরণসহ ৯দফা দাবিতে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচী পালন করেছিল শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার আবারো শিক্ষার্থীরা ভবনে তালা ঝুলিয়ে শিক্ষকদের একাডেমিক কার্যক্রম ব্যাহত করায় অনির্দিষ্ট কালের জন্য ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শিক্ষকদের স্বাভাবিক কাজ ব্যাঘাত না ঘটালে শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক আন্দোলনে শিক্ষকদের পূর্ণ সমর্থন আছে এবং ভবিষ্যতেও যেকোনো যৌক্তিক আন্দোলনে শিক্ষার্থীদের পাশে থাকার কথাও বিজ্ঞপ্তিতে জানান শিক্ষক নেতারা।

প্রসঙ্গত, গত ৭ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রক্টর মুশফিকুর রহমান শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে যথাযথ কতৃপক্ষের সাথে আলোচনা করে তড়িৎ সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বাস দেন আন্দোলনরত শিক্ষার্থীদের।

এর একদিন পর বৃহস্পতিবার ৯ আগস্ট পূর্বের দেওয়া ৯ দফা দাবিতে ফের সকাল ৯টায় ভিসি তার দপ্তরে প্রবেশ করার পরপরই ভিসির দপ্তরসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে তালা দেয় শিক্ষার্থীরা। বেলা ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. এম. অহিদুজ্জামানকে অবরুদ্ধ করে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।