নোবিপ্রবিতে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, ভিসি অবরুদ্ধ


Published: 2018-08-09 13:56:47 BdST, Updated: 2018-08-19 23:54:17 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন দপ্তরে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। নয় দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৯টায় ভিসিকে অবরুদ্ধ করে রেখেছে বলে জানা গেছে।

ভিসি তার দপ্তরে প্রবেশ করার পরপরই ভিসির দপ্তরসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে তালা লাগিয়ে দেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীবান্ধব প্রশাসন ও ছাত্র-ছাত্রীদের জন্য শতভাগ আবাসিক সুবিধা নিশ্চিতকরণসহ ৯দফা দাবিতে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচী পালন করেছিল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের নয় দফা দাবিগুলো হলো, আবাসিক সমস্যার স্থায়ী সমাধান, ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা প্রদান, পূর্বের ব্যাকলগ প্রথা পুনর্বহাল, মানোন্নয়ন পরীক্ষার নূন্যতম জিপিএ ২.৫ করা, ব্যাকলগ ও ইমপ্রুভমেন্ট পরীক্ষার ফি (প্রবেশপত্রসহ) ৩০০ টাকা করা, বিএনসিসি ও রোভার স্কাউটের জন্য বাৎসরিক ফি বাতিল করা, স্নাতকের সকল ক্রেডিট পূরণের জন্য ১৪ সেমিস্টার সুযোগ দেওয়া, অসুস্থ শিক্ষার্থীদের জন্য সিক বেডে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা, আবাসিক হলগুলোতে ডাইনিংয়ে ভর্তুকি প্রদান করা।

শিক্ষার্থীদের এ আন্দোলন সম্পর্কে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে জানতে চাওয়া হলে তারা জানান, আমরা শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করি এবং তাদের যে কোন যৌক্তিক দাবিতে আমরা তাদের পাশে আছি।

 

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।